এখন নিঝুম শীতের রাত
ঘুমিয়ে আছে দুটো পাখি
ঘেঁষাঘেঁষি , ঠোঁটে ঠোঁট ছুঁইয়ে রেখে ।
আমার মন খারাপ বলে-
না,ওদের জাগিয়ে তোলা ঠিক হবে না কিছুতেই ।



বাজে খরচের খাতায় আজ লিখে দিলাম প্রেমের দাম
নিকোটিনের মতই অমর হোক এই হৃদয়ে তোমার নাম ।

আমার হাতে সিগারেটই থাক, তোমার হাতে কাগুজে ফুল
সে ফুল পাবার আশায় আমি করছি না আর ভুল।

প্রেম নাকি অদ্ভুত কিছু –যেদিন প্রথম বলেছিলে
সেদিনই বুঝেছিলাম কিছু অদ্ভুত হতে চলেছে।



ভুল করে ভালবেসে ফেলেছি আবার
             স্বপ্ন মাখা রাতের আঁধারে।
মোহময় জীবনের আবরণ ছিঁড়ে ফেলতে
                 পারলাম না আমি আজও।
ক্ষমা করো ক্ষমা করো
ক্ষমা করো আমার এই উচ্ছন্নে যাওয়া হৃদয়টাকে ।