প্রেমে পড়লে দু'জনেরই অলক্ষ্যে স্বার্থ চলে আসে
শুধু বিরহেই নিঃস্বার্থ ভালবাসা যায় অনায়াসে।।



ভালবাসার মানুষ খুঁজে পাওয়া কঠিন নয়
কঠিন হল- ভালবাসার মানুষকে ভালবাসতে শেখানো।।



হে নক্ষত্র বিলাসী চাঁদ
বারেবারে কেন পেতে রাখো -
এমন মৃত্যু ফাঁদ ??



আমাকে শুধু স্বাধীনতা আর একটু ভালবাসা দাও
আমি তোমার চোখের দিকে তাকিয়েই কাটিয়ে দেব
এই বন্য জীবন
এই পাওয়া না-পাওয়ার জীবন!!