এতদিন একা ছিলাম
         বেশ ছিলাম।
আমার দোষ-গুণ, ভাল-মন্দ, প্রেম –বিরহ আর
নেহাত কিছু আতুরুং ফাতুরুং কাজ নিয়েও ভাল ছিলাম।
নিজের সাথে নিজের ভাগ কিংবা গুণে
কিছু একটা ফল পেতাম।
কিন্তু আজকাল দেখছি-
তোমাকে দিয়ে আমাকে ভাগ করলে
ভাগফল শূন্য আর গুণ করলে অসীম ছাড়া কিছুই পাচ্ছিনা।


এই পৃথিবীতে শূন্য আর অসীম দুটোই বড্ড বেশী বেমানান
তুমি তো জানো, কেউ বাঁচতে চায় না এই দুটো নিয়ে।
তবে?
আমাকে বাঁচাতে কি তুমি নিজেকে পাল্টাবে?