#০১
তুমি কি আমার সেই আফ্রোদিতি
যার চোখে চোখ পড়লেই
চোখ সরে যায় অজান্তেই!
আর, মন পড়ে থাকে
সেই চোখের অমিয়ধারায়!


#২
নিকষ অন্ধকার আমি হয়ে
রাতের জোনাক তোমারে বই
মহাশূন্য বুকের ভিতর
প্রদীপ জ্বেলে তোমারি হই!


#৩
এলোচুলে দেখেছি তার
রঙিন মুখের হাসি
বদ্ধ মনের খুললো কপাট
বাজলো বীণের বাঁশি।