মোনায়েম সাহিত্য (চিন্ময় কবি)

মোনায়েম সাহিত্য (চিন্ময় কবি)
জন্ম তারিখ ৬ জুলাই
জন্মস্থান রংপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা বিসিএস (শিক্ষা)
শিক্ষাগত যোগ্যতা এম এ (ইংরেজি সাহিত্য, ইংরেজি ভাষাতত্ত্ব এবং ইংরেজি ভাষা শিক্ষণ), এম ফিল, পিএইচডি গবেষক

মোনায়েম সাহিত্য ১৯৭৭ খ্রিষ্টাব্দের ৬ জুলাই রংপুর জেলার কাউনিয়া উপজেলাধীন হারাগাছ শিল্পনগরীতে এক উচ্চ-মধ্যবিত্ত শিক্ষিত পরিবারে জন্মগ্রহণ করেন। স্থানীয় স্কুল ও কলেজ হতে সাফল্যের সাথে যথাক্রমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরবর্তিতে ইংরেজি ভাষা শিক্ষণ বিষয়ের উপর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, স্টেট বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ব্ব্ববিদ্যালয় হতে উচ্চ শিক্ষা অর্জন করেন। তিনি ২০০৫ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। সরকারি চাকুরির পাশাপাশি তিনি সঙ্গীত ও সাহিত্য চর্চা করেন। এছাড়াও তিনি বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালের জন্য নিয়মিত লিখছেন। ২০০৩ সালে তিনি রচনা প্রতিযোগিতায় 'জাতীয় শিক্ষা সপ্তাহ' পদকে ভূষিত হন। প্রকাশিত গ্রন্থসমূহঃ মনোহারিণী (কাব্যগ্রন্থ, প্রকাশকাল- ফেব্রুয়ারি ২০১৮), মুখোশ (কাব্যগ্রন্থ, প্রকাশকাল- ফেব্রুয়ারি ২০১৮) ও দিন বদলের গল্প (গল্পগ্রন্থ, প্রকাশকাল- ফেব্রুয়ারি ২০১৮)।

মোনায়েম সাহিত্য (চিন্ময় কবি) ৭ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোনায়েম সাহিত্য (চিন্ময় কবি)-এর ৫৮৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩১/১২
৩১/১২ ২৪
৩০/১২ ১৪
২১/৬ ৪৩
২০/৬ ৩১
১৭/৬ ২৪
১৬/৬ ২৬
১৪/৬ ৩৮
১৩/৬ ৪১
৮/৬ ১৯
৩/৬ ২০
২/৬ ১৮
১/৬ ৩৪
৩১/৫ ১৭
৩০/৫ ২৫
২৬/৫
২৫/৫ ১৬
২৪/৫ ৩২
২৩/৫ ১৯
২২/৫ ১৬
২১/৫ ১২
২০/৫ ২২
১৯/৫ ২৬
১৮/৫ ২১
১৭/৫ ১৪
১১/৫ ২৪
১০/৫ ১৮
৯/৫ ১৬
৮/৫ ১০
৫/৫
৪/৫ ১৮
২/৫ ১৫
১/৫ ৩২
২৯/৪ ২৬
২৮/৪ ২৮
২৭/৪ ২৪
২৬/৪ ৩২
২৫/৪ ২৪
২৪/৪ ১৪
২১/৪ ১৪
২০/৪ ১৮
১৯/৪ ১৮
১৮/৪ ২২
১৭/৪ ২০
১৬/৪ ১০
১৫/৪
১৪/৪ ১৬
১৩/৪ ১৭
১২/৪ ১৮
১১/৪ ১২

এখানে মোনায়েম সাহিত্য (চিন্ময় কবি)-এর ২২টি আলোচনামূলক লেখা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১০/৪ ২০
৬/৪
২০/২
৯/২ ৩০
১৭/১ ২৬
১১/১ ২২
২৫/৬
২১/৬
২০/৬
২৬/৩ ৪০
১৭/৩ ১৩
২০/২ ৬৪
১০/২ ৫৪
২/১ ৩৫
২৭/১২ ২৭
২৫/১২ ৭৬
১৯/১২
১৫/১২ ৭৪
৫/১২ ১৫
২/১২
২৯/১১
১৩/১০

তারুণ্যের ব্লগ

মোনায়েম সাহিত্য (চিন্ময় কবি) তারুণ্য ব্লগে এপর্যন্ত ১১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।