একটি বৃষ্টি নয়, আমি সারাজীবন তোমার সনে বৃষ্টিতে ভিজে ভিজে একাকার হয়ে যেতে চাই। শত বছর, শত প্রহর, শত দিগন্ত তোমায় নিয়ে হাটবো আর তোমার ঐ অপূর্ব মিষ্টি কন্ঠ শুনবো। আমি কেবল হারিয়ে যাবো তোমাতে, তোমার সুমিষ্ট কন্ঠে। আমি হারিয়ে যাবো তোমার কাজল কালো কেশে; আমি হারিয়ে যাবো তোমায় ভালবেসে। গগন চিৎকার দিবে আমাদের এমন ভালবাসা দেখে, হয়তোবা সে ভাববে সে পরাজিত আর এর জন্যই হিংসায় সে বজ্রপাত নিক্ষেপ করবে। কিন্তু ভালবাসার নিকট সেই বজ্রপাত পরাস্ত হবে। চারিদিকে শুধু অন্ধকার নেমে আসবে, ধূধূ অন্ধকার; আর সেই অন্ধকারে হারিয়ে যাবো আমি আর তুমি আনমনে। বৃষ্টিতে ভিজে একাকার হয়ে নিমন্ত্রণ করবো চরম বিদীর্ণ ঠান্ডাকে; জানো সেই ঠান্ডা ও আমাদের ভালবাসার নিকট পরাজিত হয়ে লজ্জা পেয়ে হারিয়ে যাবে ঐ দূর আকাশে। যে আকাশে ফুলের মত ফুটে থাকে হাজারো তারা। আমরা দুজন মিলে শুধু তারা গুনবো আর হেটে চলবো এক অন্তহীন ভালবাসার পথে অথবা হারিয়ে যাবো মহাশূন্যে। একটি জোৎসনাস্নাত রাত নয়, বরং সমগ্র জোৎসনাস্নাত রাত দুজনে জেগে কাটাবো আর প্রেমের সাগরে আল্পনা আঁকবো। ঐ অসীম গগনের তারা গুনে ফুরাবেনা জানি, তবুও তোমায় নিয়ে এক কাপ চায়ে চুমুক দিয়ে দুজনে মিলে তারা গুনবো, এভাবে হারিয়ে যাবো দিক হতে দিগন্তে অথবা মহাশূন্যে। তোমার শাড়ীর আঁচলে আমি জোৎসনা কুড়িয়ে জড়িয়ে দেবো আর শুধু তোমাকেই দেখবো। তোমার খোঁপায় গুজে দেবো সুন্দর পুষ্প। আর তোমার আরেক আঁচলে বেধে দেবো, রজনীগন্ধা, গোলাপ ও হাসনাহেনা, সমগ্র পথে ঘাটে সুঘ্রাণ ছড়িয়ে পরবে। প্রকৃতি হাতছানি দিয়ে ডাকবে, হ্যা আমাদেরকেই ডাকবে। গগন পুনরায় গর্জণ দিবে, শো শো শব্দ হবে। সুন্দর এই ধরণীর সবুজ ঘাসের বুকে নির্জন স্রোতস্বীনী নদীর পাশ দিয়ে দুজনে মিলে অনন্ত পথ হাটতে থাকবো, যে পথের কোনো দিশা থাকবেনা ভালবাসা ব্যতীত। তোমার হাত নয়, বরং তোমাকেই জড়িয়ে ধরে তারার দেশে হারিয়ে যাবো মোরা ভালবেসে।


//রচনাকালঃ-
০৩/১০/২০২১ ইং
সময়ঃ ১১.১৯(সকাল),
মোরেলগঞ্জ, বাগেরহাট।।