তারা সরল সোজা পথের যাত্রি
নিউ মার্কেট মোড়ে পলিথিন কুড়িয়ে
বাবুদের চোখ রাঙানী সকাল বিকেল
জিইসি মোড়ে ক্যান্ডির বিরিয়ানি খাও
কিংবা পিঠা উত্‍সবে পাঠিছাপটা
কোনটাই তাদের নেই ।


লোশন মেখে চামড়ার উপর সাদা করার চেষ্টা
কিংবা পার্লারে ভ্রুকাট করার ইচ্ছা তাদের নেই


তাদের কাছে পূর্ণতা মনে
দোয়া দোয়া এক প্লেট গরম ভাত ।