আশা আছে একদিন বৃষ্টি হবে
সারাদিন পড়ুর পড়ুর অশান্তির বৃষ্টি নয়
নেশাভরা মোটা মোটা স্বাস্থবান ঝুম বৃষ্টি ।
সে বৃষ্টিতে ইচ্ছে করেই ভিজবো
আমার নাক কান দিয়ে পানি গড়িয়ে পড়বে বুকে
সর্দি বাঁধাবো, জ্বর বাঁধাবো শরীরে
জ্বর মাপার থার্মমিটার লুকিয়ে রাখবো
ঐ যন্ত্রটা বড্ড পাজি
আমাকে বঞ্চিত করে তোমার স্পর্শ থেকে ।


স্টেথস্কোপ দিয়ে আমার হার্টবিট মাপা যায় না
হার্টবিট মাপার জন্য তোমার কানই শ্রেয় ।


আশা আছে একদিন বৃষ্টি হবে
ভুল করে ছাতা রেখে যাবো বাড়িতে
ফেরবো যখন ঝুম বৃষ্টি, হাঁটবো রাস্তায়
যদি মায়া লাগে ছাতা নিয়ে এসো
তোমার কোমরে হাত জড়িয়ে ঠাসাঠাসি করে বাড়ি ফিরবো ।


আশা আছে একদিন বৃষ্টি হবে, ঝুম বৃষ্টি
ধুয়ে দিবে পথ ঘাঁট লোকালয়
চারা গাছ পুষ্টি পাবে, ফুঁটবে অর্কিড
যান্ত্রিক মনে নতুন করে জাগাবে প্রেম
প্রেমিকা সে পুরোনই হোক
ভালোবাসার বৃষ্টি থাকুক আগের মতই ।


'আশা আছে একদিন বৃষ্টি হবে'
- জেবাউল নকিব
১৬-০২-১৪ইং