হ্যালো কে বলছেন।


আমি, আমাকে চিনতে পারছোনা, আমি তোমার  অলীক ভাবনা, তোমার হাতে একটু সময় হবে? আমার কিছু বলার ছিল,


আজ আমার কাছে মোটেও সময় নেই, আকাশে মেঘ করেছে ঠিক সূর্যের বিপরীত, ওখান থেকে রঙধনু আনতে হবে, আমার মাধবীলতার জন্য, তার ঠোঁটে পরাবো দিগন্তের পরাগ রেণু, খোঁপায় বৃষ্টি ভেজা  শিউলি,আঁচলে অনিন্দ্য স্বপ্ন।

শোনো তুমি আমার জন্য এক টুকরো মেঘ নিয়ে এসো।
আচ্ছা  তুমি মেঘ দিয়ে কি করবে-


আমি মেঘের মিছিলে উড়ে উড়ে হারিয়ে যাবো অজানায়,হঠাৎ কোন শুভ্র প্রভাতে নীহার হয়ে ঝরবো তোমাদের ভালোবাসার  আঙিনায়। আমার বর্ষণে শান্ত করে নিয়ো হৃদয়ের তপ্ত উঠোন, ভাসিয়ে নিয়ে যাবো সব অভিযো,গ্লানি,অপূর্ণতা।
    
কি বলছো তুমি -
যদি পারো এক টুকরো সবুজ প্রান্তর নিয়ে এসো আমার জন্য।
কি করবে শুনি সবুজ প্রান্তর দিয়ে।

জীবনের ক্লান্ত পথে সবুজ  হয়ে ছড়িয়ে থাকবো সময়ের যবনিকার , হিমঝরা রাতে শিশির বিন্দু হয়ে চেয়ে থাকবো তোমাদের পানে,ভোরের স্নিগ্ধ আলোয় ফোঁটা ফোঁটা ভালোবাসা হয়ে জড়াবো তোমাদের পায়ে।


যদি পারো  আমার জন্য একটা বৃক্ষ নিয়ে এসো,
রে বলো কি, কি হবে বৃক্ষ দিয়ে শুনি -
  
তপ্ত দিনের ক্লান্ত বেলায় বসবে আমার ছায়াতলে, শীতল বাতাস হয়ে ছুঁয়ে যাবো এক মুহূর্ত, আমার পাতা ভরা ডালের ফাঁকে অস্তমিত সূর্যের ঝিলমিল আলোর আল্পনা আঁকবো, সোনালী সন্ধ্যায় পাখির কাকলী হয়ে মন ভরাবো।
  
যদি পারো এক টুকরো নদী নিয়ে এসো আমার জন্য
আহা তা নাহয় আনলাম,
কিন্তু কি করবে তুমি নদী দিয়ে -


আমি ঢেউয়ের নূপুর বাজিয়ে বয়ে যাবো তোমাদের সাগর মোহনায়,আমার বুকে ভাসিয়ে তোমাদের ভালোবাসার ডিঙি।
জলকেলী হয়ে স্পর্শ করবো শীতল পরশে, জোৎস্না যামিনীতে যখন চাঁদের নৃত্যে ভরে উঠবে আমার বুক,তখন ঝিনুক কুড়াতে এসো আমার বিস্তৃর্ণ সৈকতে।


শোনো আমি জীবনের ভ্রান্ত মেলার একাকী মুসাফির, তপ্ত মরুর মতোই তৃষ্ণার্ত,আমার কাছে এসোনা তুমি, নইলে তুমিও হারিয়ে যাবে কালের গহ্ববরে আমার ঠিক নিয়তির মতো
________________
গ্রিসের রাজধানী এথেন্স থেকে
© Copyright সংরক্ষিত ®