অনেক কিছুই ভুলে গেছি অল্প কিছু পেয়ে,
অনেক কিছু হারিয়ে গেল অল্প কিছুর মাঝে
জীবনের অনেক চাওয়া আজও হলনা পাওয়া
নিজেকে লুকিয়েছি অজানা পর্দার আড়ালে
এক নিরস লিপ্ত আরশির গোধুলির মাঝে।


এখনো ভেসে উঠে আকাশের নীল ভোরের শিশিরে
শিউলির গন্ধ আমোদে,পথের বাঁকে তোমার স্মৃতি
বুকফাটা অভিমান আর ব্যর্থতার ইতিহাস ।


হয়নি পুরাতন কিছুই,
তবুও জীবনটা সুখ খোঁজে,
রয়ে গেল অফুরন্ত ভুল ভ্রান্তির মাঝে ।


হাত বাড়িয়ে ধরতে চেয়েছিলম অদৃশ্য সুখ
সেই সুখী নামের অভিনয় করে চলেছি আজও
সুখ নামের অদেখা অন্তহীন পথ পেরিয়ে চলেছি
তার কোনো অস্তিম স্টেশন নেই ।


শুধুই অবিরাম ছুটে চলার ক্লান্তিহীনতা
এর মাঝেই হারালাম জীবনের সব ।


এখন অসংখ্য নিমর্ম পরিহাস সংকেত পাঠায়
গার্ড হুইসেল বাজিয়ে ডাকে,
অদৃশ্যের আরশি নগরে ।
____________