রাত দুটোর দিকে হালকা গোলাপী রুমাল উড়িয়ে
তোমার দৃষ্টি ফিরালে আমার দিকে
তুমি সব সময়ই সদালাপী
আভাসে জানালে গল্প করবে মধ্যরাতে
পিছনের দিয়ালে ভেনাসের ছবি
ডানে ক্লিওপেট্রা বামে ট্রয়ের রানী হেলেন
আর আমার সম্মুখে বসে তুমি
হালকা আকাশী শাড়ীতে মনোরম সেজে ।


আমি হেসে বললাম কেউ কি বাড়ায় পা অন্ধকারে
তুমি ঠোঁটে জ্যোৎস্না ছড়ালে আমার কথা শুনে
বললে মৃদু আলোর রেখা পথ দেখিয়েছে  
তোমাকে এই অন্ধকারের ক্যানভাসে
তারই সূত্র ধরে পা ফেলা তোমার ।


আমিও কি যেন একটা বলতে চেয়ে ছিলাম তোমায়
তুমি বাধা দিয়ে হাতে মিষ্টি হেসে বললে
বড় বেশি পিপাসা পেয়েছে আমার
টেবিলে যথারীতি রাখা ছিল এক গ্লাস জল
বললাম এই তো তুলে নাও ।


তুমি হেসে হেসে লুটিপুটি আমার কথা শুনে
আমি ভেবে অবাক বিম্ময়ে মরি  
তুমি বললে দুষ্ট হাসি হেসে
দূর বোকা মাঝরাতে এমন জলের তৃষ্ণায় কেও কাঁদে
আমাকে এক পেয়ালা ভরে প্রেম দাও
আমি কি এসেছি দূরদেশ থেকে আগুন দুপুরে
তখন এলে না হয় এক গ্লাস জল দিয়ে করতে বিদায়
এখন অন্য কিছ দাও পিপাসায় বুক ফেটে যায় ।