ফিরে দেখো পিছনে ফিরাও দৃষ্টি
সেই সজল চোখ, সবুজ মন
কিছুতো পাওনা দেখতে খোলা চোখে
বন্ধ কর নয়ন যুগল, তার পর
সব কিছ নিবে দেখে একে একে
যেন সেলুলয়েডের  গাথা জীবন বাণী
কত সুন্দর করু কাজ দেয় হাত ছানি
আমিও থেকেছি চেয়ে অনুক্ষণ
বিকেল নেমেছে রাজপথে তখন
নিমগাছের তলায় তোমার আমার ছায়া
কেমন ঢেলেছে সেদিন জড়িয়ে মায়া
তারপর: কত হাজার বছর কেটে গেছে
তোমার পথ চলা থেমেছে অন্য সীমান্তে
ছিলনা বন্ধ আমার পায়ের হাটা
কোথায় হারালাম দুজন দুই প্রান্তে
তারপর কতনা পথ পরিক্রমণ
এখন হাতছানি দেয় জীবনের মধ্যসুর্য
দেয় আলো,তারপর দেখি তোমার দিপ্তচলা
আমার সম্মুখে ঠিক সেইদিনের মত
আজ ও জীবন্ত আমিও থাকি তেমনি দৃষ্টি মেলে
তারপর হাটি চোখে চোখ রেখে অনাদিকালের পথ ধরে