রোজার শেষ দশ দিনের কোন বেজোড় রাতে,
শবে ক্বদর পাবে খুজে মশগুল থাক এবাদতে।
হাজার মাসের চেয়ে সেরা এরাত মহা মূল্যবান,
এ রাতে নাজিল হয়েছিল মহান আল-কূরআন।
শবে কদরের সুন্নাত আমলে অনেক ফযিলত,
নফল নামাজ, তাওবা, আরও করো জিয়ারত।
কর জিকির,দরুদ পাঠ, কোরআন তিলাওয়াত,
লাইলাতুল কদর নামাজ পড় জেগে সারা রাত।
শবে কদরের বরকতময় মহিমান্বিত এই রাতে,
এবাদতবন্দেগী যেন করতে পারি সহিছালামতে।
শবে কদরের এই রাত পেয়ে, আমরা ভাগ্যবান,
আল্লাহ এরাতে আমল করার তৌফিক কর দান।
মাখলুকাতের তরে এই রাত মুক্তির আরাফাত,
কবুল কর আল্লাহ এই রজনীর সকল মোনাজাত।