প্রেমের প্রথম চিঠিটা দীর্ঘই হয়,
যা লিখতে লেগে যায় অনেক সময়,
বাচ্চা পাখিটার উড়া শেখাটাও দীর্ঘই হয়,
যা শিখতে লেগে যায় অনেক সময়।


লোক দেখানো ভালবাসা নয়,
ছুঁয়ে দিতে চেয়েছিলাম তোমার হৃদয়,
তাইতো তোমায় ভুলে যেতে,
লেগে যাচ্ছে এত দীর্ঘ সময়।


সত্যিই যদি ভালবাসতে,
সব বাঁধন ছিঁড়ে আসতে,
ভাগ্য খোলার যত চেষ্টায় করি,
ভাগ্য খুলতেও অনেক সময় লেগে যায়।


ক্ষতবিক্ষত হৃদয়ের আরোগ্যের উপায়,
খুঁজেতো পেয়েছি অনেক আগেই,
গভীর ক্ষত সেরে উঠতেও,
লেগে যায় দীর্ঘ সময়।