ঘুমের ঘোরে রইলারে মন,
চক্ষু মেইলা দেখলা না,
যেজন তোমায় করলো সৃজন,
কি অপরুপ সেইজনা ।।


নূরের তনু নূরানী সে,
অসীম তাঁর মালিকানা,
সেই নূরে আলো করো,
তোমার নোংরা ঐ হৃদয়খানা ।।


যে নূরের গুণে ক্ষমা পেল,
আদম হাওয়া দুইজনা,
সেই নূরের প্রেমে যাবে,তোমার
আপনা কে আপনি জানা ।।


পাগল নয়ন বলে,মুর্শিদ বিনে,
যাবে না সে নূর চেনা,
মুর্শিদ প্রেমে মইজা দেখো,
সেই নূরের কার্যখানা ।।