হে সুন্দর,              হে পবিত্র,            হে মহান,


আলোর খোঁজে পথ চলেছি,
মরছি ঘুরে অন্ধকারে,
সময় ক্রমশ ফুরিয়ে আসছে,
আলো দেখাবে কে আমারে?


নিজেকে তাই সঁপেছি,
মুর্শিদ আমি তোমার হাতে,
আঁধার থেকে আলোর পথে,
নিয়ে যাও মুর্শিদ তোমার সাথে ।


ভব নদীর স্রোতের টানে,
চলছে আমার ভাঙ্গা তরী,
পার করো মুর্শিদ আমায়,
তুমি যে পারের কান্ডারী ।


রাসূলের দেখা পাই বা না পাই,
তোমায় পেয়েছি ভব পরে,
মূর্খ আমি জ্ঞান চক্ষুহীন,
তাই সব সঁপেছি তোমার তরে ।


তুমি মুর্শিদে দোজাহান,
তুমি প্রানের-ই-আরাধ্য,
তুমি ছাড়া কে ত্বরাবে এই পাপীকে,
কার আছে সে সাধ্য?


তাই সবার তরে আহ্বান,
যারা মরছো ঘুরে আঁধারে,
এসো আমার মুর্শিদেরই,
"বারো শরীফ দরবারে" ।


১লা জৈষ্ঠ,                   মোঃ মুনযুর উল হাসান
১৪১৯ বাংলা ।        বাহিরমাদী বারো শরীফ দরবার,
                          ফিলিপনগর,দৌলতপুর,কুষ্টিয়া ।