তুমি যেন এক পশলা বৃষ্টি
সহসা ছুঁয়ে যাও হৃদয়,
তুমি যেন এক চিলতে রোদ
রাঙিয়ে দাও আপন ছোঁয়ায় ।


তুমি যেন এক ফালি চাঁদ
জোস্নালোকিত হৃদয় কুটিরে,
তুমি যেন মেঘে ঢাকা রাত
অভিমানী হৃদয় গভীরে ।


তুমি যেন রংধনু সাতরং
মনের আকাশ জুড়ে,
তুমি যেন শিশির ভেজা ভোর
ঘুম জড়ানো কুয়াশার চাদরে ।


তুমি যেন শান্ত নদী
প্রেমের তরী ভাসাই তব পরে,
তুমি যেন সদ্য ফোঁটা গোলাপ কলি
ছুঁতে চায় মন আপন করে ।


তুমি যেন আপনার চেয়েও আপন,
তোমাকে ভোলার চেয়ে সহজ হবে মরণ ।