জোব্বা টুপি লেবাশধারী
সেই কি মোমিন মুসলমান,
সেই তো মোমিন মুসলমান
যে খোদার প্রেমের আশেকান ।


বলছে খোদা,'ডাকো আমায়,
সাড়া দেবো আমি',
দু'জন ডাকলে শুনবো না ডাক,
একা ডাকো তুমি ।


কাকে নিয়ে দু'জন তুমি
কেমনে হবে একা,
কেমন করে ডাকলে  তুমি
পাবে খোদার দেখা ।


তোমার মাঝে শয়তান আছে
যদি পারো তাড়াতে তাকে,
তবেই তুমি একা
সাড়া মিলবে তোমার ডাকে ।


পাগল নয়ন বলে,
এসব জ্ঞানের সন্ধান যদি চাও,
তবে আমার মুর্শিদেরই
দরবারেতে যাও ।