আমি ভালবাসতে চাই,
যেমন অরণ্যকে ভালবেসে তার বুকে প্রাণী আশ্রয় নেয় ।
আমি ভালবাসতে চাই,
যেমন ভালবেসে শুকসারি পাশাপাশি থাকে ।
আমি ভালবাসতে চাই,
যেমন সন্ধ্যাকে ভালবেসে পূজারী প্রদীপ জ্বালিয়ে দেয় ।
আমি ভালবাসতে চাই,
যেমন চোখের আড়াল হলে মা খুঁজে আর খোকা বলে ডাকে ।