দুই নেত্রী মজে আছে
ক্ষমতা লাভের সর্বনাশা খেলায়,
জনগণ বলির পাঁঠা
শিকার হচ্ছে সারাবেলায় ।


ককটেল আর বোমার শব্দ
যায়না হাওয়াভবন,সুধাসদনে
বাতাসে ভাসে কান্নাররোল,
জনতা জিম্মি অশ্রুভেজা বদনে ।


কিসের জন্য ঝগড়াবিবাদ ?
আমরা সবাই বাঙালি !
পাশে বসে মজা দেখে,
ভারত দেয় হাততালি ।


হাসিনা খালা খালেদা আপা --
দেশটা আপনাদের বাপস্বামীর,
তাইতো দেশের রাজনীতি
এতো বেশি অস্থির ।


০৯/১২/২০১৩ ইং                                  নয়ন