নিয়ম মেনে ভালবাসা,
যেন কারণ ছাড়া হাসা,
নিয়ম মেনে আর যায় হোক,
হয় না ভালবাসা ।


তিন বেলা নিয়ম মত
জ্বরের ঔষুধ খাওয়া,
ভালবাসলে ভুলে নিয়ম,
ভুলে নাওয়া খাওয়া ।


ভালবাসলে ভালবাসে
শীতের দিনে বৃষ্টিতেও,
ভালবাসা ভালবেসে যায়
গ্রীষ্মে প্রখর রৌদ্রতেও ।


ভালবাসা ভালবেসে
কষ্টের সাগরে করে স্নান,
হাসতে হাসতে মৃত্যুবরণ
ভালবাসার রাখতে মান ।


নিয়ম ভেঙ্গে ভালবাসা
শুধু ভালবাসতেই চাই,
ভালবাসাময় সবসময়
ভালবাসার কোন সমীকরণ নাই ।


১১/১২/২০১৩ইং                                            নয়ন