বাবার কোলে সন্তানের দগ্ধ লাশ
পাথর চোখে ভুলে গেছে কাঁদতে,
খোকা তার নেই আর,
খোকা আয় বলে পারবেনা ডাকতে ।


সন্তানের ছেঁড়া-ফাটা লাশের রক্তে
মায়ের আঁচল ভিজে একাকার,
এখন ও কি শুনতে পারছো না,
সন্তানহারা মায়ের আর্ত-চিৎকার ।


স্বামীর লাশ বুকে জড়িয়ে
চিৎকার করে কান্নায় লুটিয়ে পড়ে নববধু,
লাল বেনারশী পরিণত সাদা কাফন,
আজ থেকে জীবন্ত লাশ রাঙা বধু ।


ভাই এর রক্তে ভাই এর হাত
রাঙিয়ে দিল যারা,
বোনের থেকে দাদাভাইকে
কেড়ে নিয়েছে তারা ।


অবয়বে এরা মানুষ হলেও
এরা পশুর চেয়েও নিকৃষ্ট,
এদের পাপের বিচার করো প্রভু,
জনতার পদতলে করে পিষ্ট ।


একজন সাধারণ মানুষ হিসাবে,যারা মানুষ হত্যার মত জঘন্য কাজে লিপ্ত প্রভুর কাছে তাদের বিচার পাওয়ার আশাবাদ ব্যক্ত করে আমার আজকের কবিতা.........