পাগল ছেলে ভালবেসে ভীষণ রকম ভুল করেছ
মরছ কেবল বুকের বিষে
             এইকি তবে চেয়েছিলে !
              হাজার রকম কষ্ট দিয়ে
নষ্ট সময়......দিন কাটাবে ।
পাগল ছেলে ভালবেসে ভীষণ রকম ভুল করেছ ।


যারা তোমার কষ্টটাকে ভীষণ ভাবে
আপন করে আগলে নিত
তাদের তুমি পর করেছ ।
মিথ্যে আঙুল, হাতের রেখা
মিথ্যেটাকেই স্বপ্ন দেখা
মিথ্যেটাতেই ঠোঁট ছোঁয়ালে !
পাগল ছেলে ভালবেসে ভীষণ রকম ভুল করেছ ।


এখন কি আর ছোট্ট শিশুর বয়স তোমার
বায়না ধরেই পেয়ে যাবে হাতের নাগাল !
এখন কি আর চোখ ফেটে জল বেরুলেই
কেউ নরম হাতে চোখ মুছিয়ে
মাথাটাকে বুকের ভিতর আরাম দিবে ।
এখন তুমি শক্ত দেয়াল পথের ইট খুঁজে বেড়াও
মাথাটাকে আছড়ে দিয়ে নিজেই নিজের মুক্তি নেবে
পাগল ছেলে ভালবেসে ভীষণ রকম ভুল করেছ ।


পাগল ছেলে ভালবেসে মুক্তি পাবে মিথ্যে আশা
বুকের ভিতর শোকের বাসা
পাহাড় সমান বয়ে বেড়াও ।
নারীর অমন কঠিনটাকে কোমল ভেবে জড়িয়েছিলে
ফেরার পথ বন্ধ সবই
অন্ধ তুমি পরের মুখে দুঃখ দেখেও
তবু তোমার হুঁশ হোলনা !


পাগল ছেলে মুখের রেখায় ভালোবাসার ছাপ বসে যায়
মুখের রেখায় দুঃখ দেখে
ভালোবাসার রূপ চেনা যায় ।