আমি কবি,
লিখতে বড্ড ভালোবাসি,
শুধু লিখে ক্ষান্ত নই
হৃদয়ে আঁকি নানান ছবি।
রং তুলিতে করে একাকার,
অঙ্কিত হয় কত ঝঙ্কার
জবান থেকে নির্বাক কবি।।


আমি কবি,
বাস্তবতা লিখতে গেলে,
চোখে ভেসে ওঠে শত
নির্মমতার প্রতিচ্ছবি।
পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ,
ভালোবাসাগুলো অপ্রকাশিত
ভুলেও বলোনা হতাশ কবি।।


আমি কবি,
তোকে ছাড়া ছন্দ মেলেনা,
মাথার মগজে শব্দ বসেনা
ছন্দ ছাড়াই কবিতা লিখি।
শ্যামল প্রকৃতি দেখব বলে,
জল ঢালিতেছি বালুর চরে
পাগল বলোনা, আমি কবি।।


08.10.18
#nurnobifulkuri