নুরুন্নবী খোকন

নুরুন্নবী খোকন
জন্ম তারিখ ১৫ জুন
জন্মস্থান মেহেরপুর
বর্তমান নিবাস মেহেরপুর,বাংলাদেশ
পেশা চাকরি

নুরুন্নবী খোকন ছোট কাল থেকেই সাহিত্যনুরাগি।তার লেখা কবিতা বিভিন্ন পত্রিকা ও রেডিও তে প্রকাশ পায়।তিনি কৈশোরে জনপ্রিয় কবিদের জনপ্রিয় কবিতা সংগ্রহের কাজ শুরু করেন।নুরুন্নবী খোকন মুলত দেশপ্রেম,মুক্তিযুদ্ধ,প্রেম, বিরহের কবিতা জীবনবোধের কবিতা এবং মানবিকতা ও প্রতিশ্রুতিশীলতাকে উপজিব্য করে কবিতা লিখে থাকেন।তার লেখা একক কাব্যগ্রন্থ "প্রতিশ্রুতি" ও সাতটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।এছাড়া তার লেখা কবিতা বিভিন্ন পত্রিকা ও অনলাইনের বিভিন্ন মাধ্যমে নিয়মিত প্রকাশিত হয়।নুরুন্নবী খোকন "প্রত্যয়" নামের একটি সাহিত্য বিষয়ক ই-ম্যাগাজিন সম্পাদনা করেন। এছাড়াও নুরুন্নবী খোকন শিশুসাহিত্য রচনার পাশাপাশি পরিবেশ,জলবায়ু ও শিশু অধিকার বিষয়ক জাতীয় দৈনিক গুলোতে কলাম লিখে থাকেন।তার লেখা দেশের প্রথম সারির দৈনিক গুলোতে প্রকাশিত হয়।তিনি শিশুবিষয়ক ছড়ার জন্য পেয়েছেন অনুশীলন সাহিত্য পরিষদ কতৃক পুরুষ্কার ও সম্মাননা স্বারক পত্র। শখের কবিতা ও সাহিত্য আড্ডা থেকে পুরুষ্কার ও সম্মাননা ,ভয়েস মাল্টিমিডিয়া স্বারক সম্মাননা ও অনলাইন ভিত্তিক বিভিন্ন সাহিত্য সংগঠন থেকেও পেয়েছেন স্বারক সম্মাননা পত্র।

নুরুন্নবী খোকন ৩ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে নুরুন্নবী খোকন-এর ৫৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৩/৮
১৫/৬
১৩/৩
১২/৩
১১/৩
৫/৩
৪/৩
২৪/২
২৩/২
২২/২
২১/২
২০/২ ১০
১৯/২
১৮/২
১৭/২
১৬/২
১৫/২ ১৬
১৪/২
১৩/২
১২/২ ১২
১১/২
১০/২
৯/২
৮/২ ১৪
৭/২
৫/২
৪/২ ১০
৩/২
২/২
১/২
৩১/১
৩০/১ ১০
২৯/১
২৮/১
২৭/১
২৬/১
২৫/১
২৩/১
২২/১
৪/১ ১১
৩/১
২/১
১/১
৩১/১২
২৯/১২
২৮/১২
২৭/১২
২৬/১২
২৫/১২
২৪/১২

এখানে নুরুন্নবী খোকন-এর ১টি কবিতার বই পাবেন।

প্রতিশ্রুতি প্রতিশ্রুতি

প্রকাশনী: তৃণলতা প্রকাশ