আমি অগ্নির সমারোহ
কষ্টের দ্বীপ,
আমি রক্তাক্ত মহাসাগর
তাই...গড়ি ফ্রেন্ডশিপ।


আমি তুষারের স্নেহ ধারা
লবণাক্ত জল,
আমি পরাজিত সৈনিক
তাই...করি টলোমল।


আমি আকাশের ধ্রুব তারা
পাখীদের গান,
আমি সুখের স্বপ্নহীন
তাই...মনে কলতান।


আমি নষ্ট বিবেকহীন
জানে নেই বল,
আমি পথিক ক্লান্তহীন
তাই...এত চঞ্চল॥