চোট্ দিওনা
        নূরুজজামান


ঝণ্ঝা লাগা পরান তোমার
বিষ মাখা দুই ঠোঁট
যত্ন করে সুযোগ খুঁজে
দাও হৃদয়ে চোট্।


চক্ষু তোমার মায়ায় ভরা
অশ্রু ভেজা বুক
সময় পেলে জড়িয়ে ধরো
দিতে খানিক সুখ।


করলে হৃদয় আদান-প্রদান
রাখবে কেন তার ব্যবধান
বাসবে ভালো সমান-সমান
তবেই যদি থাকে বিধান।


এমন ভূলটি আর করোনা
মন না দিলেও চোট্ দিওনা॥