ফাঁকা
       নূরুজজামান


আবেগের তরে আবেগ মিশিয়ে
এঁকেছি যে ঘরে প্রেম,
সে ঘরেরি ঘন্টা ধ্বনিতে
তোমায় পেয়েছিলেম,
তুমি উর্বরী ছিলে
মুর্তি জাগিয়ে হিয়ার মন্দিরে,
করে মন্ত্রপাঠ বলে ভালবাসি
দিতাম চুমুতে বুক ভরে।


কিযে নিঃশ্বাস; কিযে বিঃশ্বাস
আজও পড়ে মনে অন্তরাই,
কত স্নেহ ভরে; কত মমতাতে
ধরা পড়েছি কাঠগড়ায়,
তুমি ভীতু ছিলে; আমার সাহসে
যুদ্ধে নামতে একা,
করে তোলপাড়; সবই জয় করে
আজ কপাল করেছো ফাঁকা॥