আজ অজানাই হারিয়ে যাব
থাকবে কী মোর পাশে,
দূর পবনের মেঘের আড়ে
খেলবো দু'জন বসে।
মাটির বুকে দেহ রেখে
দেব যখন দৌড়,
পারবেনা কেউ চিনতে তখন
ভাববেনা মন চোর।
যতই করুক ডাকাডাকি
ফিরবো না কো ঘরে,
মনের খোরাক দেব আগে
আসা যাওয়া পরে।
হাওয়া এসে তোমার চুলে
মারবে যখন দোলা,
দেখবে আমি নিরব; পাগল
পলোকে শেষ বেলা।
ছাড় ছাড় করছ তুমি
দুষ্ট; এঁটে বুকে,
বিশ্বাস কর হারিয়ে যাব
থাকলে এত সুখে॥