আমি'র খবর
      নূরুজজামান


আমি কঠিন আমি শক্ত
আমি উম্মাদ প্রেম ভক্ত,
আমি পর্বত আমি শৃঙ্গ
আমি জলাশয় গ্রহ পুঞ্জ,
আমি ক্ষুদ্র আমি বিশাল
আমি রক্তিম মনে মশাল,
আমি দূরন্ত আমি প্রশান্ত
আমি ছায়াহীন স্রোতের ক্লান্ত,
আমি অবান্তর আমি স্তব্ধ
আমি নিঃশ্ব ঘরে জব্দ,
আমি গোধূলী আমি ত্রিশূল
আমি ভূলহীন তবু দি মাশুল,
আমি রংধনু আমি অদ্ভূত
আমি কষ্টে ভরা তাই থাকি চুপ,
আমি জঞ্জাল আমি অভাব
আমি প্রতিচ্ছবি নেই মুখে জবাব॥