পরশ পাথর
         নূরুজজামান


প্রেম জীবনের পরশ পাথর
বলছি না ভাই মিছে ,
ইচ্ছে কাহার ? বদলাতে চাও ?
আজ এসো মোর পিছে ।


বিশ্ব জুড়ে মিছিল-সভা
চিন্তা নেই কো কারো ,
কতৃপক্ষ করলে মেলা
আসন বাড়ছে আরো ।


চলবে বুকিং মোবাইল ফোনে
নম্বর কত লাগে ?
প্রেম পরিষদ গঠন হলেই
জানবে সবার আগে ।


নেই কো রে ক্ষয় নেই কোন ভয়
থাক্ না মহামারি ,
নিত্য নতুন বাড়ছে ফ্যাশন
তাল ছেড় না তার-ই ।


তাল হারিয়ে বেতাল যারা
তার দশাটা এই ,
মোড়ক পরে সড়ক ধরে
নেই প্রাণে হৈ চৈ ।


কী ক্ষতি গো কী লাভ আজি
বিশ্ব বৃন্দাবন ,
পারবে কি ভাই বেতাল লয়ে
চলতে ঐ জীবন ॥