Writing by obaidul haq
Abu dhabi/ Friday
Time : 4:15 am


বিজ্ঞানের আশীর্বাদ


প্রভুর  সৃষ্টি জগতের এই বিশালতার
বিজ্ঞান মানব কল্যাণের সে আরেক আর্শিবাদ ।
কোথায় রয়েছে গ্রহ,চন্দ্র,সূর্য,নক্ষত্র,
কোন পাতালে বসে করি তার পরিমাপ ।
অভাক  করা আবেগ খানা  তাকাই যখন গগন আর মাটির মাঝ খানে  
মনে হয় প্রভু যেন তাকিয়ে আছে আমার পানে ।
আর বিজ্ঞান দিন দিন করছে আবিষ্কার
দিন আর রাত্রি মানব কল্যাণ কী বয়ে আনে ।
সেই ১৪০০শ বৎসর আগে বলেছেন বিশ্ব নবী কোরআনের আয়াতে
মহা গ্রন্ত কোরআনে, আছে  বিজ্ঞান  
মানব জাতির সকল সামাধান ।
সে বিজ্ঞান বলছে আজ প্লেটো, ধূমকেতু, মঙ্গলগ্রহ, পৃথিবী, ইত্যাদি
আপন কক্ষ পথে চলছে তারা, করছে পরিমাপ কার কত গতি।
কল্পনার সুত্রে বাস্তব রূপ আনে
মাঝ খানের শক্তিধর এই বিজ্ঞান ।
কোথায় কার্বন,অস্রিজেন, বায়ুমণ্ডল আর ভূমণ্ডল
বিজ্ঞান সৃষ্টি জগতকে করছে পরিষ্পূরণ বসে আপন গ্রেহে ।
কেন যেন মনে হয় পৃথিবীটা আজ আপন হাতের  মুঠোয়
আপন মনশক্তি দিয়ে করছি প্রভুর সৃষ্টি জগতের সুখ, আপন মোহয় ।
আর কে বলে বিশ্ব সংসারে প্রভু  নেই
মনে হয় সে-ই তার মাঝে অতি নির্বোধ,
অন্ধ  দোলোয় ।