উবায়দুল্লাহ আল ফারুক

উবায়দুল্লাহ আল ফারুক
জন্ম তারিখ ২৭ এপ্রিল
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা হাফেজ, মাওলানা, মুফতী

পিতাঃ হাঃ মাওঃ মুফতী কোরবান আলী কাসেমী। জন্ম ও পরিচয়ঃ বাংলাদেশের রাজধানী ঢাকা'র প্রাণকেন্দ্র মতিঝিল এলাকা সংলগ্ন, সবুজবাগ থানাধীন, বাসাবো'র ❝কদমতলা❞ নামক এলাকায় ১৯৯৮ ঈং সনে জন্ম গ্রহণ করেন। এবং অদ্যাবধি সেখানেই বসবাস করছেন। চার ভাই-বোনের মাঝে কবি সর্বকনিষ্ঠ। কবি'র শিক্ষায় হাতেখড়ি ইংরেজি মিডিয়াম স্কুলে হলেও মাত্র তৃতীয় শ্রেণীতে থাকাকালীন মাদরাসায় নাজেরা বিভাগে ভর্তি হন। অতপর ধারাবাহিক পড়াশোনায় ২০১২ সনে বাসাবোর "জামিয়া ছউতুল হেরা" থেকে ❝হিফজুল কুরআন❞ ও ২০২২ সনে গুলশানের "জামিয়া মাদানিয়া বারিধারা" থেকে ❝দাওরায়ে হাদীস/তাকমীল–মাস্টার্স❞ এবং ২০২৩ সনে ডেমরার "নান্নু মুন্সী জামিয়া কারিমিয়া" থেকে ❝তাখাসসুস ফিল ফিকহ–ইফতা❞ সমাপন করেন। বর্তমানে কবি নারায়ণগঞ্জের "সানারপাড়" নামক এলাকার এক মাদরাসায় অধ্যাপনার কাজে নিয়োজিত রয়েছেন। ছাত্র জীবন থেকেই শখবশত টুকিটাকি লিখতে থাকা কবি'র এখন পর্যন্ত তিনটি বইয়ে (সে কথা রাখে নি, স্বাধীনতা, সহমর্মিতার সংবেদন) যৌথ প্রকাশনায় কবিতা প্রকাশিত হয়েছে। এবং নিয়মিত ❝বাংলা কবিতা❞ ওয়েবসাইটে কবিতা প্রকাশ করছেন।

উবায়দুল্লাহ আল ফারুক ২ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে উবায়দুল্লাহ আল ফারুক-এর ৯৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৬/৩
২৮/১
২৬/৬
২৪/৬
২১/৬
১৪/৬
৩০/৫
২৯/৫
১৯/৫
১৩/৫
৬/৫
২/৫
৩০/৪
১৪/৪
৭/৪
৩/৪
৩১/৩
৩০/৩
২৮/৩
২৮/৩
১৫/২
৭/২
২৮/১
২৫/১
১৯/১
১৭/১
১৫/১
৮/১
৫/১
৫/১
৩০/১২
২২/১১
১৭/১০
২৯/৯
২২/৯
২০/৯
১৭/৯
৫/৯
২৭/৮
১৬/৮
১৪/৮
১৩/৮
২৮/৭
২১/৭
১৯/৭
১৬/৭
৩০/৬
২৯/৬
১১/৬
১০/৬

এখানে উবায়দুল্লাহ আল ফারুক-এর ৩টি কবিতার বই পাবেন।

সহমর্মিতার সংবেদন সহমর্মিতার সংবেদন

প্রকাশনী: অন্বয় প্রকাশ, ৩৮/৪ বাংলাবাজার, মান্নান মার্কেট, ঢাকা- ১১০০।
সে কথা রাখে নি সে কথা রাখে নি

প্রকাশনী: সন্ধান প্রকাশনী
স্বাধীনতা স্বাধীনতা

প্রকাশনী: ভিন্নমাত্রা প্রকাশনী