আজ দুপুরে অনুষ্ঠিত হল বাংলা কবি সম্মেলন ২০১৭ - কলিকাতা হেদুয়া পার্কের নিকট "ধর ভিলায়"। একেবারে  ঘরোয়া আয়োজনের মধ‍্যে দিয়ে। এই অনুষ্ঠানে বাংলা কবিতা ডটকমের অভিজিৎ রায় (নীল অভিজিৎ) ছিলেন অনুষ্ঠানের আয়োজক। তাছাড়াও ছিলেন বাংলা কবিতা ডটকমের মনোজ ভৌমিক এবং আমি নিজে। অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি ছিলেন সাহিত‍্য সেবক শ্রীযুক্ত স্নেহাশীষ চক্রবর্তী ও কোলকাতা আনন্দ প্রকাশনীর কর্ণধার। এছাড়াও যে সকল কবিগণ উপস্থিত ছিলেন তারা হলেন, তারা দে, মৌ গোস্বামী, সমীর সরকার, তপন সৎপথী, মৌসুমী চৌধুরী, উমা চক্রবর্তী এবং আরও অনেকে। সংগীত, কবিতা পাঠ, আবৃত্তি, বই প্রকাশ (আর্কেডিয়া) ও কাব্য সমালোচনা এবং মুদ্রণরূপে নিজের সৃষ্টিকে পাওয়া জন‍্য আনন্দ প্রকাশনীর সহযোগিতার অঙ্গীকারই ছিল আজকের অনুষ্ঠানের কর্মসূচি। প্রকাশিত "আর্কেডিয়া" কাব্য সংকলনটির প্রচ্ছদ শিল্পী আমাদের আসরের কবি সোমাদ্রি সাহা।


বাংলা কবিতা ডটকমের মনোজ ভৌমিক ও আমি সৌমেন বন্দ‍্যোপাধ‍্যায় ছিলাম অতিথি কবি হিসেবে। মনোজ বাবু নিজের লেখা ২টি কবিতা পাঠ করেন এবং আমি কবি অচিন্ত্য কুমার সেনগুপ্তের লেখা "ছন্নছাড়া"ও রবি ঠাকুরের লেখা "সাধারণ  মেয়ে" কবিতা দু'টি আবৃত্তি করি কবি সম্মেলনে। অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি তথা কলকাতা আকাশবাণীর কর্মী তারা দে মহাশয়া। সবশেষে অভিজিৎ রায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠান সমাপ্ত করেন সন্ধ্যা ৬টায়।


সকল কবিগণকে জানাই বড়দিনের অগ্রীম শুভেচ্ছা।