নমস্কার। শেষ মূহুর্তের পাওয়া খবর নিয়ে আমি প্রচারক সৌমেন বন্দ্যোপাধ্যায়। বাংলা কবিতা ডটকমের সদস্যগণ দ্বারা আয়োজিত "কবিমন-মিলন" আর কয়েকটা দিন পর অর্থাৎ ১১ই আগষ্ট ২০১৯ রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উত্তর বারাসাতের "সমন্বয় ভবনে" অনুষ্ঠিত হতে চলেছে। শহীদের স্মরণে এবং কবিমন মিলনে যারা আসবেন জানিয়েছেন, তাদের সবাইকে বাংলা কবিতা ডটকমের সদস্যগণের তরফ থেকে আগাম শুভকামনা। কমেন্ট বক্সে, দূরাভাষে এবং অন্যান্যসূত্রে পাওয়া খবরের ভিত্তিতে যাদের নাম পাওয়া গেছে, তার একটা তালিকা প্রকাশ করা হল এখানে। অনুষ্ঠানে থাকছে স্বরচিত-কবিতা, অনুগল্প, প্রবন্ধ পাঠ। এছাড়া সংগীত ও আবৃত্তি থাকছেই। শ্রুতি নাটক মঞ্চস্থ হবে কি না - এখনও পর্যন্ত তার খবর পাওয়া যায়নি। তবে এপ্রিল মাসের পর এই কবিমন-মিলন উৎসব যে জমে উঠবে তা আপনাদের পূর্ববর্তী মতামত প্রকাশ থেকে আন্দাজ করা যায়। সর্বপরি সর্বকবি চিত্তরঞ্জন সরকার, প্রণব লাল মজুমদার এবং মল্লিকা রায়ের তত্ত্বাবধানে রইল সাদর আমন্ত্রণ। বিশেষভাবে জানানো হচ্ছে, যে সকল সদস্যগণ ট্রেনে শিয়ালদহ হইতে উত্তর বারাসাতের দিকে রওনা দেবেন, তারা সকাল ৮:৩০টা থেকে ৮:৪৫টা এর মধ্যে নিজ নিজ টিকিট ক্রয় করে তৈরি থাকবেন - সবাই মিলে একসাথে যাত্রা করা যাবে। খবরে পাওয়া, উক্ত দিনে অনুষ্ঠান পরিচালনার দ্বায়িত্ব আসরের কবি অচিন্ত্য সরকার এবং কবি মল্লিকা রায় নিতে আগ্রহী হয়েছেন। "সমন্বয় ভবনে" আসবার পথনির্দেশ এখানে লিখিতভাবে জানানো হল। টুকরো একটি সংবাদ দিয়ে শেষ করবো - সকালের টিফিন ও মধ্যাবহ্নের আহারের সুব্যবস্থা থাকছে অনুষ্ঠানে। সাথে হালকা বৃষ্টিপাত।
নিবেদনে-
সর্বকবি চিত্তরঞ্জন সরকার, প্রণব লাল মজুমদার এবং মল্লিকা রায়।
প্রচারক - সৌমেন বন্দ্যোপাধ্যায়।
----------------------------
পথনির্দেশ:-
* শিয়ালদহ উত্তর শাখা হইতে দত্তপুকুর, হাসনাবাদ, বারাসাত, বনগাঁ ইত‍্যাদি লোকাল ট্রেনে মাত্র ১ঘন্টার রাস্তা। নেমে পড়ুন "বারাসাত" স্টেশন - চলে আসুন ১নং প্লাটফর্মের পিছনদিকে অর্থাৎ towards Kolkata পায়ে হাঁটা মাত্র ২ মিনিটের পথ flyover-এর নিচে ১২নং রেলগেট - "বাটা" পাদুকালয়ের পাশেই "মদন-মোহন" মিষ্টান্ন দোকানের তিনতলায় "সমন্বয়" ভবনে ঠিক সকাল ১০টায়।
** যারা বাসে আসবেন - হাওড়া থেকে L-238 চাঁপাডালি বাসস্ট্যান্ড, ওখান থেকে ১২ নং রেল গেট অথবা কলোনীর মোড় থেকে ১২ নং রেল গেট।
----------------------
যোগাযোগ:-
চিত্তরঞ্জন সরকার ৭০০৩৮৯২৬১৪
প্রণব মজুমদার ৮৯১০০৩৬১৩৭
মল্লিকা রায় ৯০৭৩৩৩৮৬৮২
সৌমেন বন্দ্যোপাধ্যায় ৯৮৩০৩৪৯৪৭৫
-------------------------------
বাংলা কবিতা ডটকমের যেসকল সদস্য-সদস্যাগণ উক্ত অনুষ্ঠানে আসবার ইচ্ছা প্রকাশ করেছেন বিভিন্নসূত্রে, তাদের নামের তালিকা দেওয়া হলঃ-
মৌটুসী মিত্র গুহ
বিশ্বজিৎ শাসমল
বাসুদেব গোস্বামী
প্রবীর দে
সহিদুল হক
স্বপন বিশ্বাস
অচিন্ত্য সরকার
অভিজিত
সমীর প্রামাণিক
অনন্ত গোস্বামী
সোমা চট্টোপাধ্যায়
সংকেত চট্টোপাধ্যায়
গৌতম রায়
পারমিতা ব্যানার্জী
তমাল ব্যানার্জী
রবীন্দ্রনাথ সরকার
সুখেন্দু মাইতি
প্রভাত ঘোষ
আর্যতীর্থ
রণজীৎ মাইতি
বিভূতি দাস
সৈকত পাল
সৌমেন বন্দ্যোপাধ্যায়
প্রণব লাল মজুমদার
মল্লিকা রায়
চিত্তরঞ্জন সরকার
মিমি
অজিত কুমার কর
জয়শ্রী কর
তরুনকান্তি প্রিয়
নরেশ বৈদ্য
অসিত কুমার রায়
সঞ্জয় কুমার মুখোপাধ্যায়
জয়শ্রী রায় মৈত্র
দেবদাস মৈত্র
ফাহীম আখতার মুস্তাফা
সঞ্জয় কর্মকার
দেবাশিস ঘোষ
দেব প্রসাদ জানা
দীপাঞ্জন হালদার
মণি জুয়েল
নবারুণ বিশ্বাস
গৌরী চক্রবর্তী
জয়ন্ত বাগচী
জ‍্যোর্তিময় কুন্ডু
মণীষ
রীনা বিশ্বাস
আবীর সালাম
সৌমেন কুমার চৌধুরী
শেখ মুহসিন হাসান
স্বপন কুমার দাস
......XXX........(নাম নেওয়া শেষ) ৮.৮.২০১৯
***"যারা স্বরচিত-লেখা পাঠ করবেন, তারা একটি কপি নিয়ে আসবেন" - চিত্তরঞ্জন সরকার।