বাংলা কবিতা ডটকমের সাথে যারা আছেন, আমরা যারা ভালোবাসি সুস্থ সংস্কৃতি, ভালোবাসি লিখতে, ভালোবাসি সংগীত, আবৃত্তি তাদের জন্য আমার একটি প্রস্তাব। আসুন আমরা সবাইমিলে একটা মিলন বৈঠক করি - সেখানে থাকবে কবিতা পাঠ, আলোচনা, সংগীত, আবৃত্তি, গল্প পাঠ, শ্রুতি নাটক ও পরস্পরের পরিচয়। আমাদের সম্পর্ক আরোও সুনিবিড় হোক। সাক্ষাতে পরস্পরের​ মধ্যে মতের আদান-প্রদান। বাংলা কবিতা ডটকম হোক সমৃদ্ধ। উক্ত অনুষ্ঠানটি যদি এমনভাবে করা যায় - সকাল ১০টা থেকে বৈকাল ৪টা পর্যন্ত। অনুষ্ঠানে থাকবে কবিতা পাঠ থেকে শুরু করে সকল বিষয়ই। প্রত‍্যেক অংশগ্রহণকারীর জন্য ৮-১০ মিনিট সময় দেওয়া হবে। দুপুরে খাওয়ার ব্যবস্থাও থাকবে। কিন্তু খরচের অর্থ কিভাবে আসবে? - আগে থেকেই ঘর বুকিং, সাউন্ড, বাদ‍্যযন্ত্রের বাজনদারের খরচ,  খাওয়ার খরচ ইত‍্যাদি। এছাড়া কিছু অর্থ যদি শারীরিক প্রতিবন্ধী প্রতিষ্ঠানের হাতে তুলে দেওয়া যায় উক্ত অনুষ্ঠানে - বাংলা কবিতা ডটকমের ব‍্যানারে - কেমন হবে?  উক্ত অনুষ্ঠানে পত্রিকা প্রকাশও করা যেতে পারে। যারা ইতিমধ্যে তাদের বই প্রকাশ করেছেন এই অনুষ্ঠানে সেগুলো হাতবদলও হতে পারে। অনুষ্ঠানটি কোলকাতায় বৈশাখ/জৈষ্ঠ্য মাসে দুই কবিকে সামনে রেখে অনুষ্ঠিত করলে কেমন হয়? আমাদের ভালোবাসায় ভরিয়ে দেব বাংলা কবিতা ডটকম।


এখন আপনাদের মতামত চাই আর চাই সহযোগিতার হাত অনুষ্ঠান সুষ্ঠভাবে চালনা করার জন্য। চাই অনুষ্ঠান আরোও সুন্দরভাবে সাজানোর জন্য মতামত।


===============
সংযোজন:-


* নিচে মন্তব্যের ঘরে শ্রদ্ধেয় কবি প্রবীর চ্যাটার্জী'র পরামর্শগুলি, কবি কবীর হুমায়ূন, আমাদের এডমিন মহোদয়ের ও অন্য সকল পরামর্শগুলিও পড়ার অনুরোধ রাখি। ভালো থাকুন সবাই।


** আসুন মার্চ মাসের ১০ তারিখে দুপুর ২টার সময় কোলকাতার পেক্ষাগৃহ নন্দন চত্তরের ময়দানে প্রস্তুতি পর্ব নিতে আলোচনা করে নেওয়া যাক।
Sree Sanjay
Bikas Das
Prasanta Kr Ghosh
Somedev Chatterjee
Chuttaranjan Sarkar
Soumen Bandyopadhyay
Sukhendu Maity
Saikat Pal
Asit Kr Roy (Raktim)
Jayashree Roy Moitra
Paramita Banerjee
Tamal Banerjee
Bibhuti Das
Nasiruddin Tarafder
Mallika Roy
Jogesh Biswas
Samir Pramanik
Lili Das
কয়েকজনকে ডেকে নিচ্ছি। আসুন সবাই মিলে সিদ্ধান্ত নিয়ে ফেলি। যোগাযোগ করুন আমার নম্বরে - 9830349475 (with WhatsApp).