সর্ব কবিগণ সমীপেষু,
            আজ ২৮শে এপ্রিল (১৪ই বৈশাখ ১৪২৫) ২০১৮ শনিবার বেলা ঠিক ১১টা হইতে বৈকাল ৫টা পর্যন্ত, বাংলা কবিতা ডটকমের সদস্যদের দ্বারা আয়োজন করা হয়েছে – “কবিদের মিলন উৎসব ও সাংস্কৃতিক আড্ডা ২০১৮” যাদবপুর EDF / তালতলার মাঠের সন্নিকটে ৪৩২, প্রিন্স আনোয়ার শাহ রোড, কোলকাতা ৭০০০৬৮ - “শহীদ সূর্য সেন ভবনে”। বাংলা কবিতা ডটকমের সকল কবি ও শুভানুধ্যায়ীদের সাদর আমন্ত্রণ। সেই সাথে সাথে সংবাদ মাধ্যমের উপস্থিতি অনুষ্ঠানটিকে সর্বাঙ্গীন সুন্দর করে তুলবে এই আশা রাখি। এবং সেই সাথে সকল কবিদের জানানো যাচ্ছে যে আপনারা অবশ্যই আপনাদের উপস্থিতি বেলা ১০টা থেকে ১০ঃ৩০মিঃ মধ্যেই অনুষ্ঠান প্রাঙ্গনে জানান। যারা বিশেষ কাজের ভার নিয়েছেন, তারা আরোও পূর্বে তাদের উপস্থিতি জানাবেন।


ধন্যবাদান্তে –
সৌমেন বন্দ্যোপাধ্যায়
আহ্বায়ক সদস্য
http://www.bangla-kobita.com


সভাপতি – মাননীয় কবি অজিত কুমার কর মহাশয়
প্রধান অতিথি – কবি ইমানূল হক মহাশয়
বিশেষ অতিথিবর্গ : কবি নবনীতা সেন হক মহাশয়া, প্রকাশক শ্রী মনোজ বন্দ্যোপাধ্যায় (প্রিয়শিল্প প্রকাশন) ও কবি নন্দিতা বন্দ্যোপাধ্যায় মহাশয়া
আসরের বরেণ্য ব্যক্তিবর্গ – সর্বকবি বোদরুল আলম, চিত্তরঞ্জন সরকার, অজিতেশ নাগ, দেবব্রত সান্যাল ও পারমিতা ব্যানার্জী।


অনুষ্ঠান সুচি – প্রথম পর্ব  (বেলা ১১টা – ১টা)
(১) সমবেত কণ্ঠে জাতীয় সংগীত
(২) সভাপতি ও বিশেষ অতিথিদের বরণ
(৩) বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন – কবি জয়শ্রী কর
(৪) এডমিন আশফাকুর রহমান পল্লব মহাশয়ের প্রেরিত শুভেচ্ছা বার্তা সম্প্রচার
(৫) আলোচনা -
• কবি সম্মেলনের উদ্দেশ্য – কবি অজিতেশ নাগ
সংগীত - জয়শ্রী রায় মৈত্র
• কবিতা কেন লিখি? কবিতার বিবর্তন ও সমাজ জীবনে প্রতিফলন – কবি যাদব চৌধুরী
অতিথি কবির ভাষণ – কবি ইমানূল হক
(৬) বই প্রকাশ ও বই প্রদর্শন এবং হস্তান্তর


চা পানের বিরতি (১০ মিনিট)


• অনুবাদ কবিতা ও আধুনিক কবিতার বিশেষ দিক – কবি প্রভাত ঘোষ
আবৃত্তি – কবি সৌমেন বন্দ্যোপাধ্যায়
আসরের বরেণ্য ব্যক্তি -  কবি বোদরুল আলমের বক্তব্য
অতিথিবর্গের ভাষণ – কবি নবনীতা সেন হক, কবি নন্দিতা বন্দ্যোপাধ্যায় ও শ্রী মনোজ বন্দ্যোপাধ্যায়
সভাপতির ভাষণ – কবি অজিত কুমার কর


মধ্যাহ্নভোজ (বেলা ১টা – ১:৩০ মিনিট)


দ্বিতীয় পর্ব (বেলা ১:৩০ মিঃ – বৈকাল ৫টা)
(৭) কবিতা পাঠ – সর্ব কবি দেবব্রত সান্যাল—কোলকাতা, মহঃ সানারুল মোমিন-মুর্শিদাবাদ, অরূপ গোস্বামী-পশ্চিম মেদিনীপুর, নাসিরউদ্দিন তরফদার-নদীয়া, পারমিতা ব্যানার্জী-হুগলি, চিত্ত রঞ্জন সরকার-উত্তর ২৪ পরগনা।
(৮) শ্রুতি নাটিকা – কবি তপন দাস
(৯) কবিতা পাঠ - সর্ব কবি লিলি দাস-কোলকাতা, সোমদেব চট্টোপাধ্যায়-কোলকাতা, যোগেশ বিশ্বাস-সন্বলপুর, রীনা বিশ্বাস-কোলকাতা, জয়শ্রী কর-পূর্ব মেদিনীপুর, তমাল ব্যানার্জী-হুগলি, শ্রী সঞ্জয় মাইতি-পূর্ব মেদিনীপুর, সৈকত পাল-পূর্ব মেদিনীপুর, অসিত কুমার রায়-কোলকাতা, সংকেত চট্টোপাধ্যায়-কোলকাতা, দেবদাস মৈত্র-কোলকাতা, সুখেন্দু মাইতি-পূর্ব মেদিনীপুর, বিভূতি দাস-কোলকাতা, অভিজিৎ মিত্র-কোলকাতা, দিলীপ চট্টোপাধ্যায়-দিল্লী।
অনুগল্প পাঠ - কবি প্রশান্ত কুমার ঘোষ-পশ্চিম মেদিনীপুর।
কবিতা পাঠ -সর্ব কবি  অজিত কুমার কর-পূর্ব মেদিনীপুর, অনন্ত গোস্বামী-কোলকাতা, সমীর প্রামাণিক-কোলকাতা, পরিতোষ ভৌমিক-ত্রিপুরা, শ্রী তরুণ গিরি-ধানবাদ, মৌলিক মজুমদার-ত্রিপুরা, প্রবীর দে-কোলকাতা, মল্লিকা রায়-বারাসাত, বিকাশ দাস-মুম্বাই, সুদীপতন্তুবায় নীল-বাঁকুড়া, শুভ চক্রবর্তী–কোলকাতা, অরিন্দম প্রামাণিক-কোলকাতা, গায়েত্রী শঙ্কর-কোলকাতা, প্রিয়ব্রত পাত্র-দূর্গাপুর, সংহিতা-পূর্ব মেদিনীপুর, ড. সুজিতকুমার বিশ্বাস-নদীয়া, রণজিৎ মাইতি-কোলকাতা, বিশ্বজিৎ শাসমল-কোলকাতা, বিবকানন্দ সামন্ত-কোলকাতা, শিবশংকর-কোলকাতা, দীপঙ্কর বেরা-পূর্ব মেদিনীপুর, রঞ্জন গিরি-পূর্ব মেদিনীপুর, প্রদীপ কুমার রায়-কোলকাতা, অমিতাভ শূর-কোলকাতা, রুপক মুখোপাধ্যায়-কোলকাতা, বিশ্বজিৎ খাঁ-কোলকাতা, স্বপন কুমার দাস-কোলকাতা, অর্ণব গরাই-আসানসোল,  জয়দেব বিশ্বাস-উত্তর ২৪ পরগণা, উদয় চক্রবর্তী-কোলকাতা, নিখিল রঞ্জন বিশ্বাস-কোলকাতা, পার্থ মুখার্জী- কোলকাতা, তাপস সরদার-কোলকাতা, শ্রীপর্ণ-কোলকাতা, সাগর ব্যানার্জি-কোলকাতা এছাড়াও উপস্থিত থাকবেন বাংলা কবিতা ডটকমের আরোও অনেক সদস্য ও সদস্যা।


• অনুষ্ঠানে ঘোষক ও ঘোষিকা থাকবেন - কবি বিকাশ দাস ও কবি মিমি। প্রয়োজনে অনুষ্ঠানসুচি সামান্য পরিবর্তীত হতে পারে।


• বি.দ্র. - আগামীকাল অর্থাৎ ২৯শে এপ্রিল রবিবার অথবা ৩০ এপ্রিল সোমবার আসরে প্রদর্শন করা হবে - ২৮ এপ্রিল ২০১৮ তে অনুষ্ঠিত অনুষ্ঠানের রূপ কি ছিল - চিত্রসহ আপনাদের সামনে রাখবো এবং ততসহ অনুষ্ঠানের জন্য মোট জমা-খরচের হিসাবও প্রদর্শন করা হবে।


• পথনির্দেশ - যাদবপুর EDF NURSING HOME এর উল্টো দিকে / তালতলা মাঠের পাশে - “শহীদ সূর্য সেন ভবন”। নিকটস্থ রেল স্টেশন যাদবপুর ও নিকটস্থ মেট্রোরেল স্টেশন রবীন্দ্রসরোবর।