"জীবনমুখী" কবিতার আবৃত্তির ক্যাসেট প্রকাশের ইচ্ছায় -


বাঙালীর প্রধান উৎসব দুর্গাপূজা। আর পূজা মানেই মিলন উৎসব। গতবছর আসর থেকে আপনাদের সহযোগীতায় প্রকাশ পেয়েছিল পিডিএফ পত্রিকা "উৎসবে মাতি" পূজা সংখ্যা ২০১৬. আর এই চলতি বছরে পূজা সংখ্যায় প্রকাশ করতে চলেছি "জীবনমুখী" কবিতার আবৃত্তির ক্যাসেট - যেটা অবশ্যই আপনাদের সহযোগীতা ছাড়া সম্ভব নয়। আপনারা আপনাদের জীবনমুখী কাব্য আসরে প্রকাশ করে লিঙ্ক জমা দিন (৪০ লাইন থেকে ৬০ লাইনের মধ্যে)। বিষয়ে অবশ্যই লিখবেন - "জীবনমুখী কবিতার আবৃত্তি"র জন্য, আপনার কবিতার নিচে ফুট নোট হিসাবে।  ১লা অক্টোবর ২০১৭ প্রবিত্র মহরমের দিন প্রকাশের ইচ্ছা রাখছি। আপনাদের লেখা ও তার লিঙ্ক জমা দিন অবশ্যই ১৫ সেপ্টেম্বর ২০১৭ মধ্যে। যতগুলি লেখা পাওয়া যাবে তার মধ্যে থেকে ১৫টি বাছাইকৃত কবিতা নিয়ে ক্যাসেট তৈরী হবে সম্পূর্ণ আমার নিজ খরচায়, শুধু আপনাদের সহযোগীতা কাম্য। লেখা বাছাই করবেন আসরের বিশিষ্ঠ কবিগণের একটি মণ্ডলী। ক্যাসেটটি .MP3 হিসাবে তৈরী হবে, ক্যাসেট প্রকাশ হওয়ার পর ভিডিও ফাইল হিসাবে নির্দিষ্ট কবিদের পাঠান হবে - তখন তারা আসরে ইচ্ছা করলে প্রকাশ করতেও পারেন। সে কারণে আপনাদের ই-মেল ঠিকানা দিবেন। আপনাদের লেখায় কিছু পরিবর্তন হলে ই-মেলে নিশ্চিত করা হবে।
তাহলে আর দেরি না করে আজই কলম ধরুন। আর ক্যাসেটটির নামকরণ কি রাখা যায় সেটা আপনারা প্রস্তাব রাখুন। এছাড়া এই বিষয়ে আপনাদের সুচিন্তিত পরামর্শ এখানে অথবা ই-মেলেও পাঠাতে পারেন dasbanerjee@gmail.com এই ঠিকানায়।   বাংলা কবিতায় থাকুন শুধু কবিতাকে ভালোবেসে।