সম্প্রতি আমার লেখা ৫০টি আবৃত্তিযোগ্য কবিতাগুচ্ছ নিয়ে প্রকাশিত হল "স্বর-বাণী" (28/04/2022)।


পড়তে পড়তে পাঠক আর লিখতে লিখতে লেখক হয়ে ওঠার গল্প নয়।  কবিতা পড়া ও আবৃত্তি করা শুরু সেই ছোটোবেলা থেকেই। তারপর কত বছর পার হয়ে আজ উনপঞ্চাশের দরজায়। কবিতা আবৃত্তির পাশাপাশি লেখালেখি শুরু ১৯৯২ সাল থেকে। বহু পত্র-পত্রিকায় লেখাও প্রকাশিত হয়েছে, সম্পাদক হিসাবে কাজও করেছি। বর্তমানে নিয়মিত লেখালেখি না করলেও আমার কলম একেবারে থেমে যায়নি। ২০০৮ সালে কবি সুনীল গঙ্গোপাধ্যায়ের স্নেহভাজন হই। শ্রদ্ধেয় কবি ডক্টর অজিত কুমার কর ও আবৃত্তিকার শ্রী বিমল কোনার মহোদয়ের অনুপ্রেরণায় ও উৎসাহ দানে এবার একক আবৃত্তিযোগ্য কাব্যগ্রন্থ প্রকাশে ব্রতী হয়েছি। সমকালীন ও চিরকালীন জীবনযাত্রার গাথা নিয়ে আমার নিবেদন "স্বর-বাণী"। আমার সৃষ্ট 'শতদল বাচিক শিল্প গোষ্ঠী'তে যাঁরা যুক্ত রয়েছেন তাঁদের উদ্দীপনাও গ্রন্থ প্রকাশনার অন্যতম দিক। কবিতা পাঠে ও আবৃত্তির উচ্চারণে 'স্বর-বাণী' ঝংকৃত হয়ে উঠলে আমার লেখা সার্থক হবে। এই আশায় সকল সাহিত্যপ্রেমী মানুষের হাতে তুলে দিলাম গ্রন্থখানি।


উৎসর্গ : সাহিত্য প্রেমী, আবৃত্তি অলিন্দে সব কন্ঠের সব স্বরের প্রতি।


প্রচ্ছদ ও নামাঙ্করণ :  সৌভিক চক্রবর্তী ও ডক্টর অজিত কুমার কর


প্রকাশক : নির্বাণ বুকস্ পাবলিশার্স, কলকাতা


পাওয়া যাচ্ছে : কলেজ স্ট্রীট, কলকাতা
ক) ইতিকথা বইঘর
খ) সাহা বুক স্টল
গ) নির্বাণ বুকস্ -এর দপ্তরে।
এছাড়া হোয়াটসঅ্যাপে অর্ডার করতে পারবেন: 7003877516/8100623724


বিনিময় : ১৩৩ টাকা মাত্র


সৌমেন বন্দ্যোপাধ্যায়
কবি ও আবৃত্তিকার