নদীর কাছে গেলাম আমি
দুঃখ বলিবারে,
নদী বলে তার দুঃখেই
দুকোল ভেঙ্গে পড়ে।


রাতের কাছে গেলাম আমি
লুকাইতে মুখ,
রাত্রি বলে ব্যথার কালোয়
ঢাকা তারি বুক।


পথের কাছে গেলাম আমি
সঙ্গে নেবে ভাই?
পথ বলে ক্লান্ত আমি
ঠিক ঠিকানা নাই।


তোমার কাছে গেলাম আমি
স্নেহ পাবার আশে,
চেয়ে দেখি তোমারি বুক
চোখের জলে ভাসে।


মনে আমার উথাল পাথাল
দুঃখ ব্যথার ঢেউ,
কোথায় যাব কাহার কাছে
বলতে পার কেউ?