যতই থাকুক দুঃখ জরা ভার,
মায়ের মত কেউ নাই আপনার।
আমার, দেখলে মায়ের মুখ,
প্রানে জাগে ভুবন ভরা সুখ।


সামনে যতই থাকুক দুঃখ ভয়,
বাবা আছেন বটের ছায়াময়,
আমার, দেখলে বাবার মুখ,
দূরে যায় সকল দুঃখ শোক।


মা বাবাকে ঘিরে সারা বেলা,
তাদের নিয়ে আমার সুখের খেলা,
আমার, দুঃখ কোন নাই,
মা বাবার দোয়া যদি পাই।