প্রিয় বন্ধুরা,
মহান বিজয়ের মাসে হিমেল শীতের উষ্ণ শুভেচ্ছা জানাই সবাইকে।


বন্ধুরা নিশ্চয়ই অবগত আছেন যে, অনলাইন 'বাংলা কবিতা আসর'কে ক্রমান্বয়ে প্রিন্ট মিডিয়ায় নিয়ে এসে আসরের কবিদের রচনাসমূহকে সাহিত্যপত্র, সংকলন এবং একক কাব্যগ্রন্থের মাধ্যমে প্রকাশের সুব্যবস্থা করার একটা পরিকল্পনা বেশ আগে থেকেই ছিল। সেই প্রয়াসের অংশ হিসাবে বাংলা কবিতা 'অর্ক প্রকাশনী' নামে একটি সহযোগী প্রতিষ্ঠানের সূচনা করে। আলোর মিছিল সাহিত্যপত্রটি ছিল তারই প্রাথমিক উদ্যোগ।


প্রিন্ট মিডিয়ার অভিজ্ঞতা ও সুযোগ-সুবিধার অভাবসহ নানান সীমাবদ্ধতা সত্ত্বেও সবার আন্তরিক সহযোগিতা ও উৎসাহে হাতেখড়ি হিসাবে পর পর সাহিত্যপত্রের দুইটি সংখ্যা প্রকাশ করতে সক্ষম হয়েছি। সাহিত্যপত্রটিকে ক্রমান্বয়ে লিটল-ম্যাগাজিন হিসাবে রূপান্তরিত করারও ইচ্ছা আছে। তারই অংশ হিসাবে এবারে মহান বিজয় দিবস উপলক্ষ্যে 'আলোর মিছিলে'র একটি বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যোগ নিয়েছি। 'বিজয় দিবস-২০১৮' সংখ্যাটি মহান স্বাধীনতা সংগ্রামের অমর শহীদান বীর মুক্তিযোদ্ধা ও বীরঙ্গনাদের উদ্দেশ্যে উৎসর্গ করা হবে।


আমাদের প্রকাশনা কবিতাকেন্দ্রিক হলেও এই বিশেষ সংখ্যায় থাকবে (মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা তথা) - স্বাধীনতা সংগ্রাম বিষয়ক গল্প কবিতা ও প্রবন্ধ। উল্লেখ্য, আমাদের প্রকাশনা ছোট পরিসরের এবং কবিতাকেন্দ্রিক বিধায় গল্প এবং প্রবন্ধের সংখ্যা কমই নেয়া হবে। পাতার সীমাবদ্ধতা বিবেচনায় একমাত্র উন্নত সাহিত্য মানের লেখাগুলোই বাছাই করা হবে। অতএব দেরি না করে আপনি সেরা লেখাটি ইমেইলে পাঠিয়ে দিন।


🔯 লেখার কপি রেখে পাঠাবেন।
🔯 কবিতা (শিরোনামসহ) সর্বোচ্চ ২৫ লাইন
🔯গল্প ও প্রবন্ধ সর্বোচ্চ যথাক্রমে ৫০০ এবং ৩০০ শব্দ
🔯বিষয় - মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা
🔯পাঠাবেন - arrowtech79@yahoo.com
🔯লেখা পাঠানোর শেষ তারিখ ১২ ডিসেম্বর ২০১৮।


সবাইকে ধন্যবাদ।