বন্ধুরা, একটি আনন্দ সংবাদ!!
আমার সর্বশেষ প্রকাশনা 'নরকের ফোনকল' গল্পগ্রন্থ প্রকাশের পর ভাল প্রকাশনার অভাবে (প্রচ্ছদ পাণ্ডুলিপি সহ সবকিছু প্রস্তুত থাকা সত্ত্বেও) এক বছরের বেশি সময় অপেক্ষা করতে হলো। অবশেষে 'ছোট কাগজ' প্রকাশনীর ব্যানারে আমার তৃতীয় একক কাব্যগ্রন্থ 'বাইনারি সুখের পিদিম' আজ আলোর মুখ দেখলো। পরম করুনাময়ের কাছে অশেষ কৃতজ্ঞতা। প্রকাশককেও ধন্যবাদ জানাই। সর্বোপরি বাংলা কবিতার আসরের বন্ধুদের জানাই আন্তরিক কৃতজ্ঞতা - যাদের প্রেরণা না পেলে আজ আমার কবি হওয়া হতো না।


বাংলা কবিতার আসরের কল্যাণে সৃজিত ও ইতিপূর্বে আসরে প্রকাশিত ৬৬টি বাছাই করা কবিতা স্থান পেয়েছে সুদৃশ্য মলাটে আবদ্ধ রঙিন কাগজে মুদ্রিত বইটিতে। বইয়ের প্রতি পৃষ্ঠায় রয়েছে নামের থিম সম্বলিত নান্দনিক 'লগো'র জলছাপ; যা শুধু নতুনত্বই নয় - কবিতার বই হিসাবে পেয়েছে এক ভিন্নমাত্রিক শিল্প সৌকর্যের অভিজাত্যতা।


যথারীতি এবারেও বইটির প্রচ্ছদ করেছেন নন্দিত কার্টুনিস্ট 'উন্মাদ' সম্পাদক আহসান হাবীব। বইমেলায় বইটি পাওয়া যাবে লিটল ম্যাগ কর্ণারের 'ছোট কাগজ' প্রকাশনীতে। এছাড়া ঢাকায়: বেহুলাবাংলা, পাঠক সমাবেশ এবং লোক; চট্টগ্রামে: বাতিঘর, নন্দন; খুলনায়: একুশে নিউজ কর্ণার; কুষ্টিয়ায়: বইমেলা এবং কোলকাতায়: পাঠক সমাবেশ, অভিযান পাবলিশার্স, পাতিরাম, ধ্যানবিন্দু ইত্যাদি লাইব্রেরিতেও বইটি পাওয়া যাবে।


এছাড়া 'গৌরব' প্রকাশনীর ব্যানারে আমার সম্পাদনায় দ্বিতীয় যৌথ কাব্য সংকলন - ১১২ পৃষ্ঠার 'সম্ভার' ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আলোর মুখ দেখবে আশা করছি। সেটিও বইমেলায় গৌরব প্রকাশনী'র স্টলে পাওয়া যাবে। বই হাতে পেলে বিস্তারিত জানিয়ে এই পাতায় পোস্ট দেয়া হবে।