ভালবাসা দূরত্ব কমায়নি কিছুই।
অধিকারের দাবি দেয়ালের পর দেয়ালই তুলে গেছে শুধু।
আঁচড়ের দাঁগ কেটে গেছে মনে।
আর দেয়ালের দু'পাশেই ধীরে ধীরে
জমে উঠেছে অবরুদ্ধ বাষ্প।
তাই খুব কাছে বসে থেকেও দেয়ালের ওপারের তোমাকে
আজ খুব ঝাপসা লাগে, বড় অচেনা!
সুখের স্মৃতিগুলো ধুয়ে যাচ্ছে কান্নার জলে।
দুঃখটা দু'পাশেই বেশি।