কারা যেন নিয়মিত স্বপ্নে এসে হানা দেয়,
উদ্ধত থাবায় ধারালো নঁখের আচঁড়ে
ক্ষতবিক্ষত করে তুলে এ আমায়।
শেয়ালমুখের বক্র হাসির ফাঁকে
উঁকি দেয় তীক্ষ্ণ শ্বদন্ত,
আঘাতে আঘাতে মাংস খুবলে নিতে থাকে
আমার অঙ্গ-প্রত্যঙ্গ থেকে।
হায়েনার হাসি যখন সব ভুলিয়ে দিতে চায়,
আঘাতের ক্ষত গভীর হতে হতে
হৃৎপিন্ড ছুঁয়ে যায়,
ঠিক তখনই দূরের এক শুভ্র রশ্মির ছোঁয়ায়
ধিরে ধিরে মিলিয়ে যায় ভয়ংকর সেই চেহারা।
ফিকে হতে থাকে আতংকের প্রলেপ।
একে একে সব কিছুই সেই শুভ্রতার আড়ালে হারায়।
থাকে শুধু শুন্যতা, শুভ্রতা-
নতুন কোন শুরুর অপেক্ষায়।
বুঝি ভোর হলো।


আজো তাই দুর্বিষহ দুঃসপ্নের মাঝে
ভোরের অপেক্ষায় থাকি।
অপেক্ষায় থাকি আলোর স্পর্শের,
শুভ্র এক নতুন শুরুর আশায়।