মাধবীলতা , প্রেমিকরা এখন ভালোবাসা নয় , স্বাভাবিক বিচ্ছেদের গ্যারান্টি চায় ।
*
এক তামসিক বিষবৃক্ষের নিচে কাটিয়ে দিচ্ছি পুরোটা জীবন। কিছু বৈকালিক নিদ্রা ধার হবে?
*
ঘুমের এধারে ওধারে বসেছে বিস্মৃতির  ব্যারিকেড। ভেতরে স্বাপ্নিক গোলযোগ।
*
বৃক্ষপাতা থেকে শুরু করে স্বমহিমায় প্রতিষ্ঠিত ছায়াপথগুলো পর্যন্ত ভুগছে ইনফিউরিটি কমপ্লেক্সে। সেখানে আমি  নিজেকে তোমার একটুখানি যোগ্য বলে  কীভাবে ভাবি?
*
কোনমতে অঙ্কুরোদগম হয়ে গেলেই শুরু হয় বাড়বাড়ন্ত বৃক্ষের স্বার্থপর বাসনা। বীজ পুঁতে রেখে চলে যাওয়া, সে ধাতে নেই। বয়সের সমস্তটাই নিয়ে বসে আছে আমার প্রতীক্ষাজীবন।
*
মাধবীলতা, মেয়েদের হৃদয়ের রিখটার স্কেলে ছেলেদের হৃদকম্পন ধরা পড়া এখন বলতে গেলে বিরল ঘটনা।
*
বিকল হয়ে গেছে তোমার মনের সকল দূরবীন আর মাইক্রোস্কোপ। দূরত্ব, ব্যথা, অভিমান, তোমার সাথে আমার  এই তিনটা মিউচুয়াল ফ্রেন্ড।  আজ এত এতদিন পরে তোমার কথাগুলো যখন ডিকোড করছি নিরুপদ্রব বিকেলে, মনে পড়ে যাচ্ছে সেই সব কথা যা তুমি কোনদিন বলো নি। এই বিরহ প্রেমের অধিক।
*
কেউ আর ঘনায়মান অন্ধকারের কথা বলো না। এখন কেউ  একটু খুনসুটিতে মনোযোগ  দাও, এখানে আনন্দ।  শুধু বলে যাচ্ছো বহুশ্রুত কথাগুলোই, শব্দহীন থেকে গেলে, সেটাও তো কথা? এইসব দ্বিধা বাদ দিয়ে রণপা  পরে বিকেলের দিকে কিছুক্ষণ হেঁটে এসো। অনেক অনেক ভ্রমণবৃত্তান্ত আর বেগুনি স্বপ্নের নথিপত্র দরকার।  
*
পুরোটা বায়োস্কোপ জুড়ে
শুধুই ডার্ক ফেস
একটার পর একটা।
*
ব্যথা কিংবা না ব্যথা, পরিচর্যা পেলে সবই রগরগে হয়ে ওঠে।