ছন্দ চলে গেছে, আগে ছিলো ভালোই !
আলো চলে গেছে, এখন সব কালোই I


আবেগ নেই আর, জীবনের মানে অভ্যাস!
দিন নেই আর, চলে যাচ্ছে মাসকে মাস I


শব্দ কমে যাচ্ছে, প্রকাশ করা যেতো আগে !
আকাঙ্ক্ষা কমে যাচ্ছে, মুছে যাচ্ছে ভাগে ভাগে ।


অভিমান হয়ে যাচ্ছে, গলায় আটকায় কি যেনো !
কবিতা হয়ে যাচ্ছে, আরো ছন্দ মেনো ।