প্রিয়তমা তোমার চোখে জল!
আমার শিরায় শিরায়
মিশে আছো তুমি চিরন্তন।


প্রিয়তমা তোমার চোখে জল!
রাতের আকাশ মেঘে ভরে যায়
ওঠে না কোন জোছনা
তোমার জন্য করতে পারি
নতুন দিনের সূচনা।


আধাঁর রাতে চলতে পারি
ঝড়ের বেগে উরতে পারি
হতে পারি একমুঠো জোছনা।


প্রিয়তমা তোমার চোখে জল!
কে আগুন ধরিয়ে দিলো
শীতল কোমল মনে?
অগ্নিগিরি ঝলসে ওঠে
তোমার চোখের জলে।


পাহাড় সরিয়ে করবো সমুদ্র
সমুদ্র সরিয়ে ঘন বন-জঙ্গল
কে করবে তোমার অমঙ্গল?


প্রিয়তমা তোমার চোখে জল!
অগ্নিগিরি হয়ে ওঠেছে
তোমার কিছু ব্যথা
অ্যান্টাক`টিকা হতে পারি
বলছো না কেন কথা?


প্রিয়তমা তোমার চোখে জল!
অন্ধকারের গভীরতা হবে আর কত
তোমার জন্য ছিনিয়ে আনতে পারি
রক্তিম লাল সূয`।


প্রিয়তমা তোমার চোখে জল!
আলোর বেগে চলতে পারি
আমার গতি পথ
কি এমন ঝড়ে তোমার
পড়ছে চোখের জল?


প্রিয়তমা তোমার চোখে জল!
প্রিয়তমা তোমার চোখে জল!
প্রিয়তমা তোমার চোখে জল!