ভুমিকম্প সাইক্লোন কিংবা সুনামি
বললে হবে কম
বাংলা সাহিত্যে হুমায়ূন আহমেদ
পারমাণবিক বোম।
ঘন কালো অন্ধকারে
সূর্যের ঝলক
হুমায়ূন আহমেদের আবির্ভাব
নন্দিত নরক।


ভারতীয়দের ম্যাড়মেড়ে  লেখা বলচি বসচি
তরুণ সমাজ পড়ে হয় বোর
প্রবাদ পুরুষ সাহিত্য সম্রাট  
হুমায়ূন আহমেদ বাংলা সাহিত্যের ভোর।
তরুণ সমাজ অভিভূত জাদুকরি লেখায়
হিমুর মাঝে আমরা থাকি অবাক জোছনা দেখায়।
বাংলা সাহিত্যের সূর্য সবার প্রিয় হুমায়ূন
তুমি ছাড়া অসম্পূর্ণ  হিমুর ভুবন ।
তরুণ সমাজ তার লেখায় হয়ে থাকে বুঁদ
হুমায়ূন আহমেদ ই বাংলা সাহিত্যর বোধ।


কাঁদিয়ে তুমি চলে গেলে
মন আমাদের হোক শক্ত
শ্রদ্ধা জানাই এই দিনে
তোমার কোটি কোটি ভক্ত।