ন্যায্য দাবি আদায় করতে
দিচ্ছে সবাই হরতাল
নুন আনতে পান্তা ফুরায়
মানুষগুলো নাজেহাল।
রাস্তা অবরোধ মিছিল মিটিং
অমুক নেতার জেল
হরতাল চাই! হরতাল চাই!
পেশি শক্তির খেল।


জ্বালায় পোড়ায় রাজনীতি আর
ককটেল বিস্ফোরণ
কোটি কোটি টাকা ক্ষতি হচ্ছে
কে দিবে ক্ষতিপূরণ?
পোশাক শিল্প ধ্বংস হচ্ছে
এই দিকে নেই কারো খেয়াল
নিরাপওাহীনতায় ভুগছে সবাই
দেশের অবস্তা বেহাল।


পড়াশোনায় ব্যাপক ক্ষতি
সেশন জটের হামলা
ভুক্তভোগী আম জনতা
কোন আদালতে করবে মামলা?
রাজনীতি মানে ই টাকার খেলা
ক্ষমতার লোভ
আমরা সবাই খাঁচায় বন্ধি
আদর করে বলি তীব্র নিন্দা ক্ষোভ।